মঙ্গলবার, মে ১৮, ২০২১



সদ্য সংবাদ

  •   বাংলাদেশের সব খবর সহ আন্তর্জাতিক, বিনোদন, খেলার খবর ও অন্যান্য সব ধরণের খবর সবার আগে অনলাইনে পেতে চোখ রাখুন "টিএনএন" এ। আমাদের সাথে যুক্ত হতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

বাংলাদেশ

সৈঃ সাজন আহমেদ রাজু, ধনবাড়ী (টাঙ্গাইল)ঃ পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলা-নির্যাতন ও হয় রানির প্রতিবাদে টাংগাইলের ধনবাড়ীতে জাতীয় সাংবাদিক সংস্থার আয়োজনে ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজে এক প্রতিবাদ সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন গাইবান্ধায় বৃহস্পতিবার স্থানীয় সাংবাদিক সুমন মন্ডলের উপরহামলা চালিয়েছে সংঘবদ্ধ জুয়ারিচক্র। হামলা কারীরা তাকে বেদম মারপিট করে আহত করে। গুরুতর আহত ওই সাংবাদিককে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলাকারীদের বিরুদ্ধে দূত আইনগত ব্যবস্থা নিতে প্রতিবাদ সমাবেশ করেন সাংবাদিকরা।

হামলার শিকার সাংবাদিক সুমন মন্ডলের বলেন, জুয়াড়ি ও তাদের আসর সম্পর্কে সংবাদ প্রকাশ করায় তাকে মারপিট করা হয়। সুমন রংপুর সংবাদ ও দৈনিক জাগো জনতার জেলা প্রতিনিধি এবং অনলাইন টিভি চ্যানেল কেটিভি বাংলার জেলা প্রতিনিধি।

সমাবেশে স্বাধীন বাংলা নিউজ টিভি‘র প্রধান সম্পাদকও দৈনিক তথ্য ধারা পত্রিকার নিজস্ব প্রতিবেদক এস,এম আব্দুর রাজ্জাক বলেন, মাঠে নেমে এখনও পর্যন্ত আমরা কোনো সাংবাদিক হত্যা, হামলা, নির্যাতনের সুবিচার আদায় করতে পারিনি। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরওকী সাংবাদিকদের উপরহামলা-নির্যাতনের দৃশ্য চোখে পড়েনা? ‘নির্যাতিত সাংবাদিকদের অপরাধ তারা সত্য সংবাদ সংগ্রহের কাজে নেমে ছিল। বাক স্বাধীন তার জন্য, গণতন্ত্র মানবতার জন্য সাংবাদিকরা লড়াই করে যাচ্ছে। কিন্তু আমরা মার খাচ্ছি। আজো গণমাধ্যমকর্ম আইন পাশ করা হয়নি। ওয়েজবোর্ড পাশ করা হলেও তা কার্যকর হয়নি। সব ক্ষেত্রেই আমরা পদে পদে নির্যাতিত হচ্ছি সব ক্ষেত্রেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ, কয়েক দিনের মধ্যেই সাংবাদিক নির্যাতনকারী, হেনস্থাকারী, হামলাকারীদের গ্রেফতারের কার্যকরী পদক্ষেপ নিন।

ধনবাড়ী উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মো: শহিদুল্লাহ বলেন, আমরা সব সাংবাদিকরাই নির্যাতিত হচ্ছি, অথচ হামলাকারীরা নির্বিঘেœ ঘুরে বেড়াচ্ছে। এটা হতে পারেনা। একজন সাংবাদিককে কোপানো হবে, আবার হাসপাতালে গিয়ে হুমকিও দেওয়া হবে, এটা পুরো সাংবাদিক সমাজের জন্য এটা লজ্জা। আমি মনে করি, বৃহত্তর আন্দোলন গড়ে তোলার সময় এসেছে। সাংবাদিক হামলায় সংশ্লিষ্ট হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করা হোক।

সমাবেশে উপস্থিত থেকে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার, সাধারণ সম্পাদক জীবন মাহমুদ শক্তি, দৈনিক আমার সংবাদের ধনবাড়ী প্রতিনিধি সৈয়দ সাজন আহমেদ রাজু, ধনবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: আনছার আলী, কে.টিভি বাংলার উত্তর টাংগাইল প্রতিনিধি মো: আবুল হোসেন, আকাশ, জয়যাত্রা টেলিভিশনের ধনবাড়ী প্রতিনিধি জাহিদুল কবির, প্রিয় বাংলা টেলিভিশনের ধনবাড়ী উপজেলা প্রতিনিধি মো: আলগীর হোসেন, শিক্ষা তথ্য টিভির জেলা প্রতিনিধি মো: ফিরোজ আহমেদ ,সাংবাদিক পাপন মিয়া, মানবাধিকার কর্মী মো. নাছির উদ্দিন প্রমুখ উপস্থিত থেকে প্রতিবাদী বক্তব্য রাখেন।



সর্বশেষ

ফেসবুকে আমরা