শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১



সদ্য সংবাদ

  •   বাংলাদেশের সব খবর সহ আন্তর্জাতিক, বিনোদন, খেলার খবর ও অন্যান্য সব ধরণের খবর সবার আগে অনলাইনে পেতে চোখ রাখুন "টিএনএন" এ। আমাদের সাথে যুক্ত হতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

বাংলাদেশ

এখন বাংলাদেশের টেক্সটাইল এবং পোশাক শিল্পের জন্য ভার্চুয়াল ফরম্যাটে। মাননীয় বস্ত্র ও পাট মন্ত্রী, জনাব গোলাম দস্তগীর গাজী এবং বিকেএমইএর প্রথম সহ-সভাপতি জনাব মোহাম্মদ হাতেম, ২০২১ ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশের উদ্বোধন করবেন। ইনটেক্স সাউথ এশিয়া - বাংলাদেশ সংস্করণ Bee2Bee.asia তে ভার্চুয়াল বিজনেস ম্যাচিং ফরম্যাটে অনুষ্ঠিত হবে ২২-২৫ মার্চ,২০২১। এফআইসিসিআই ভারতীয় টেক্সটাইল প্যাভিলিয়ন এর সাথে ৫১ টি কোম্পানির নতুন পণ্য বাজারে আনছে। এখানে ভারত, চীন, কোরিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, যুক্তরাজ্য সহ ৭০ টির বেশি নেতৃত্বস্থানীয় সরবরাহকারী উপস্থিত থাকবে। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের মতে ২০২১ সালে ভারত এবং বাংলাদেশের অর্থনীতিকে দ্রুত বর্ধমান অর্থনীতি হিসাবে অনুমান করা হচ্ছে যা ৮% এবং ৬.৮%। ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশ এর বি2বি প্ল্যাটফর্মে ভার্চুয়াল বিজনেস ম্যাচিং সপ্তাহের আয়োজনে সার্বিক সহযোগিতায় আছে ওয়ার্লডেক্স ইন্ডিয়া। ২২-২৫ মার্চ ২০২১ থেকে এই আন্তর্জাতিক ম্যাচমেকিং প্ল্যাটফর্মটি ইন্ডিয়া, চীন, কোরিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, যুক্তরাজ্যসহ ৭০টির বেশি শীর্ষস্থানীয় উৎপাদনকারী এবং সরবরাহকারী প্রতিষ্ঠানথাকবে ।

বাংলাদেশ থেকে টেক্সটাইল ক্রেতারা গুণগতমানের ফাইবার, সুতা, কাপড়, ট্রিমস এবং পোশাকের সরঞ্জামাদি, হিট ট্রান্সফার প্রিন্ট যন্ত্রপাতি ও ফেব্রিক ডাইং এবং ফিনিশিং সরঞ্জামাদি সরবরাহকারীদের সাথে সংযুক্ত হতে পারবেন ।

ওয়ার্লডেক্স ইন্ডিয়ার বি২বি বিজনেস ম্যাচিং প্ল্যাটফর্ম একটি অনন্য উদ্যোগ যা সরবরাহকারী এবং ক্রেতাদের ব্যক্তিগত ভিডিও মিটিং, পণ্য প্রদর্শন, মূল্য জ্ঞাপন, ব্যবসায়িক কার্ড শেয়ার এবং আপনি প্রকৃত বাণিজ্যমেলা থেকে যেসকল সুবিধা পেয়ে থাকেন তা আপনি এখন পাবেন আপনার সুবিধাজনক জায়গায় থেকে। ইন্ডিয়া ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশের অংশীদার দেশ। এফআইসিসিআই(FICCI) যৌথভাবে ইন্ডিয়ান সরকারের বাণিজ্য ও শিল্প মন্ত্রনালয় এর সাথে টেক্সটাইল এবং পোশাক রপ্তানিকারক এবং দেশীয় বাজারজাতকারী ৫১ প্রতিষ্ঠানের সমন্বয়ে ইন্ডিয়ান টেক্সটাইল প্যাভিলিয়নের আয়োজন করছে। ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশ, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোটার্স এসোসিয়েশন (বিকেএমইএ), চট্টগ্রাম চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ কেমিক্যাল ইম্পোর্টারস ও মার্চেন্টস এসোসিয়েশন , ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ডাচ-বাংলা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির অনুমোদিত ও সমর্থিত।

আমাদের আন্তর্জাতিক অংশীদার হলেন এফআইসিসিআই, মালয়েশিয়া নিটিং ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন (এমকেএমএ), থাইল্যান্ড টেক্সটাইল ইনস্টিটিউট (টিএইচটিআই), কোরিয়া টেক্সটাইল সেন্টার (কেটিসি) এবং চীনের ঝিজিয়াং প্রদেশ - বাণিজ্য বিভাগ। ওয়ার্লডেক্স ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক এবং ইনটেক্স সাউথ এশিয়ার আয়োজক মিঃ রাজেশ ভগত বলেন, “আমরা আমাদের বাজারের জন্য বি২বি প্ল্যাটফর্মে এই ভার্চুয়াল বিজনেস ম্যাচিং সপ্তাহটি আয়োজন করতে পেরে আনন্দিত । এই চ্যালেঞ্জিং সময়ে, ভার্চুয়াল প্ল্যাটফর্মগুলো সম্ভাব্য ক্রেতাদের সাথে ফেস টু ফেস সংযোগ স্থাপন, বর্তমান গ্রাহকদের সাথে যোগাযোগ করতে, নতুন পণ্য লঞ্চ করতে এবং বাজার অন্বেষণে সহায়তা করবে। একইভাবে, ক্রেতারা ভালমানের পণ্যগুলি পাবেন, নতুন সরবরাহকারীদের সাথে দেখা করে, যাচাই করে তাদের আগ্রহী সরবরাহকারীদের সাথে বৈঠকের সময়সূচি নির্ধারণ করতে পারবেন । আমরা আশা করি আমাদের ভার্চুয়াল বিজনেস ম্যাচিং প্ল্যাটফর্ম থেকে বাংলাদেশের সংস্থাগুলো উপকৃত হবেন। ” এফআইসিসিআইয়ের উপ-সেক্রেটারি জেনারেল মিঃ মনীশ সিংহল বলেছেন, “ভার্চুয়াল বিজনেস ম্যাচিং সপ্তাহে ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশের ৫১ টি ইন্ডিয়ান সংস্থার সাথে বৃহত্তম প্যাভিলিয়নের আয়োজন করতে আমরা ওয়ার্লডেক্স ইন্ডিয়ার সাথে যুক্ত হতে পেরে আনন্দিত। আমরা আশাবাদী যে ইনটেক্স সাউথ এশিয়া ইন্ডিয়ান প্রদর্শনী সংস্থাগুলোকে তাদের উদ্ভাবনী পণ্যগুলো প্রচার এবং এই চ্যালেঞ্জিং সময়ে বাংলাদেশে ব্যবসায়িক সহযোগিতা অন্বেষণের জন্য ভাল সুযোগ করে দেবে। আমরা অত্যন্ত আনন্দিত যে, বিকেএমইএ এবং বাংলাদেশের অন্যান্য শীর্ষস্থানীয় শিল্প সংস্থা এবং চেম্বারস এই অনুষ্ঠানটির সাথে আছে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে টেক্সটাইল শিল্পের ক্রেতাদের জন্য ভাল সুযোগ তৈরি হবে।" এই আন্তর্জাতিক সোর্সিং ইভেন্টটি শিল্প ক্রেতাদের কাঁচামালের উৎস, টেক্সটাইল রফতানি এবং দেশীয় বাজার বৃদ্ধিতে সহায়তা করবে, ফলে বিশ্বব্যাপী সরবরাহের জন্য নতুন সুযোগ তৈরি করবে, বাজারের অংশীদারিত্ব বাড়বে এবং উচ্চতর ফ্যাশন এবং মূল্যকে সোর্সিং গন্তব্য হিসাবে বাংলাদেশের ব্র্যান্ড ইমেজ জোরদার করবে। ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানটি ২২ শে মার্চ ২০২১ অনুষ্ঠিত হবে এবং এটি ফেসবুক এবং Bee2Bee.asia তে লাইভ স্ট্রিম হবে। আমরা এই শিল্প সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানাচ্ছি ফ্রি রেজিস্ট্রেশন এর মাধ্যমে ২২ -২৫ মার্চ, ২০২১ সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশ-ভার্চুয়াল বিজনেস ম্যাচিং সপ্তাহে গ্লোবাল টেক্সটাইল সরবরাহকারীদের সাথে সংযোগ স্থাপনের জন্য। আরো তথ্যের জন্য ভিজিট করুনঃ https://bee2bee.asia/buyer-registration.php?event=intex-south-asia-bangladesh-virtual



সর্বশেষ

ফেসবুকে আমরা