শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১



সদ্য সংবাদ

  •   বাংলাদেশের সব খবর সহ আন্তর্জাতিক, বিনোদন, খেলার খবর ও অন্যান্য সব ধরণের খবর সবার আগে অনলাইনে পেতে চোখ রাখুন "টিএনএন" এ। আমাদের সাথে যুক্ত হতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

ক্যাম্পাস

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ডুয়েট গাজীপুর- এ পরীক্ষার দাবিতে আন্দোলনে নেমেছে বিভিন্ন বিভাগের শেষ বর্ষের সাধারণ শিক্ষার্থীরা। আজ (৩রা মার্চ) বুধবার, বেলা দশটার দিকে ক্যাম্পাসের মূল ফটক থেকে বিভিন্ন প্ল্যাকার্ড, স্লোগান, ফেস্টুন নিয়ে আন্দোলন শুরু করে লাইব্রেরী ভবন, একাডেমিক ভবন সহ পুরো ক্যাম্পাস পদক্ষিণ করে উপাচার্য কক্ষের সামনে অবস্থান করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

তাদের দাবিতে কয়েকটি বিষয় স্পষ্ট লক্ষ্য করা যায়। তা হলো- আর কোন দাবী নাই, ঈদের আগে পরীক্ষা চাই! পরীক্ষা নিয়ে তালবাহানা, চলবে না, চলবে না, দাবি শুধু একটাই, যত দ্রুত পরীক্ষা চাই! এই দাবিতে আন্দোলন চলছে তীব্র গতিতে। সাধারণ শিক্ষার্থীদের দাবি- ঈদের আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার পূর্ণ আশ্বাস না দেওয়া পর্যন্ত এ আন্দোলন চলতে থাকবে।

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের চলমান সেমিষ্টারের সকল শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত রুটিন অনুযায়ী আজ (০৩ রা মার্চ) থেকে পরীক্ষা নেওয়ার কথা থাকলেও বিগত ২৩শে ফেব্রুয়ারী’২১ ইং তারিখে শিক্ষামন্ত্রীর ঘোষণায় বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষা অনির্দিষ্টকাল পর্যন্ত পিছিয়ে দেওয়ায় ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা খুবই বিপাকে পড়ে ভবিষ্যৎ অনিশ্চয়তার আশঙ্কায় অবশেষে আন্দোলনের পথ বেছে নেয়। যদিও অন্যান্য (১ম, ২য়, ৩য়) বর্ষের শিক্ষার্থীদের চলমান পরীক্ষা না নিয়েই বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ২৮শে ফেব্রুয়ারী থেকে পরবর্তী সেমিষ্টারের ক্লাশ‍ শুরুর রুটিন প্রণয়ন করলেও শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য তা ভীষণ অশনি সংকেত বলে মনে করেন শিক্ষার্থীরা। কারণ, তারা মনে করেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে ডুয়েটে অধ্যায়রত প্রতিটি শিক্ষার্থী ৪ বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর কারণে কমপক্ষে ২-৩ বছর কম সময় পাবে সরকারী চাকুরিতে আবেদনের ক্ষেত্রে। এটি কেউ না বুঝলেও বিশ্ববিদ্যালয় (ডুয়েট) প্রশাসন কে অবশ্যই গভীরভাবে উপলব্ধি করতে হবে।

ডুয়েট প্রতিনিধি

তৌহিদ আহমদ সাকিব



সর্বশেষ

ফেসবুকে আমরা