সোমবার, মে ২৩, ২০২২
The Report
সারা মনিকে বাঁচাতে আকুতি

সারা মনিকে বাঁচাতে আকুতি

প্রকাশের সময় : December 20, 2021 | বিশেষ সংবাদ

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি : যে বয়সে খেলাধুলা আর দুষ্টিুমিতে মন ভরিয়ে দিবে সবার কিন্তু নিভে যাচ্ছে সারা মনি নামের তিন বছরের শিশুর জীবন। জন্মগত হার্টে ছিদ্র নিয়েই তার জন্ম। অসুস্থ্যতা নিয়ে সারা মনি মায়ের কুলে বেড়ে উঠলেও হার্ট ছিদ্রের জটিলতা হওয়ায় এখন হাসপাতালের বিছানায় শুয়ে কাতরাচ্ছে।

সারা মনি টাঙ্গাইলের ধনবাড়ী পৌর শহরের রুপশান্তি এলাকার হতদরিদ্র মো. ফারুক হোসেনের মেয়ে। সারা মনিকে বাঁচাতে আকুতি জানিয়েছেন পরিবার। এখন অপারেশন ছাড়া বাঁচনো যাবে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। সারা মনির বাবা মো. ফারুক হোসেন ও মা নাজমা বেগম জানান, সারা মনি জন্মের পর পরিক্ষা-নিরিক্ষায় হার্টে ছিদ্র ধরা পরে। ওর চিকিৎসার জন্য ঢাকার আল-দ্বীন হাসপাতাল, শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে দেখানো হয়। ডাক্তাররা ওকে দেখার পর অপারেশনের পরামর্শ দেন। ওর চিকিৎসা বাবদ সাড়ে তিন লাখ টাকার মত খচর হবে।

সারা মনির বাবা বলেন, ‘আমি হতদিরদ্র। সম্পত্তি বলতে কিছুই নেই। কোন রকম দিমজুরের কাজ করে সংসার চালাই। আত্মীয়-স্বজনের মধ্যে সহযোগিতার করার মত কেউ নেই। আমার মেয়েকে বাঁচাতে হলে ওর অপারেশন করতে হবে। সে বর্তমানে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন। সমাজের হৃদয়বান ব্যক্তিরা যদি এগিয়ে আসে তাহলেই আমার মেয়েকে বাঁচানো সম্ভব হবে।’

বিকাশ/নগদ ০১৭২৭ ৩৮৮ ৭৯৩।