সোমবার, মে ২৩, ২০২২
The Report
সুবর্ণযাত্রার উদ্যোগে যশোরে সাংস্কৃতিক অনুষ্ঠান:

সুবর্ণযাত্রার উদ্যোগে যশোরে সাংস্কৃতিক অনুষ্ঠান:

প্রেস রিলিজ
প্রকাশের সময় : October 10, 2021 | শিল্প ও সাহিত্য

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বাংলাদেশের একদল উদ্যোমী তরুন সুদূর নরওয়ে থেকে সড়ক পথে যাত্রা শুরু করে প্রতিটি দেশে স্বাধীনতার বার্তা ও যুদ্ধ নয় শান্তির বার্তা” তুলে ধরবে।

পাশাপাশি পরবর্তী প্রজন্মের কাছে বাসযোগ্য পৃথিবী রেখে যাওয়ার জন্য পরিবেশের ভারসাম্য রক্ষার আহ্বান জানিয়ে ১৬ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধে এ অভিযাত্রার সমাপ্তি করবে।

এ দীর্ঘ প্রায় ৪০ হাজার কিঃমিঃ পথ পাড়ি দেবার দুঃসাহসিক উদ্যোগের নামই হল সুবর্ণযাত্রা”।

কার্যক্রমের মাধ্যমে স্বাধীনতার ৫০ বছরের সুবর্ণযাত্রা বিশ^বাসীকে জানান দিতে চায় বাংলাদেশের গৌরবউজ্জল ইতিহাস এবং প্রিয় মাতৃভূমিতে বৃক্ষরোপন করে সবুজ পৃথিবী গড়ার মনোভাব তৈরী করা। সুবর্ণযাত্রা কার্যক্রমের অংশ হিসাবে দিপ্তী ফাউন্ডেশনের সহযোগীতায় নবচেতনা মানবিক উন্নয়ন ফাউন্ডেশন আজ যশোর শিল্পকলা মিলনায়তনে মুক্তিযুদ্ধ ও বনায়ন বিষয়ক আলোচনা সভা এবং মুক্তিযুদ্ধভিত্তিক গীতিনাট্য ( যশোর রোড) মঞ্চায়নের আয়োজন করে।

নবচেতনার বন্ধু সংগঠন শেকড় যশোর এ গীতিনাট্য মঞ্চায়ন করে। হল ভর্তি মানুষ এ অনুষ্ঠান দেখে মুগ্ধ হয়। সুবর্ণযাত্রার এই অনুষ্ঠানে প্রধান অতিথি হাসাবে উপস্থিত ছিলেন মোঃ হুসাইন শওকত, উপ-সচিব স্থানীয় সরকার বিভাগ।

সম্মানীত অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব একরাম উদ্দৌলা, সভাপতি, যশোর সংবাদপত্র পরিষদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসএম তৌহিদুর রহমান সম্পাদক, প্রেস ক্লাব যশোর, মাহাবুব আলম লাভলু,নির্বাহী সম্পাদক স্পন্দন যশোর এবং সানোয়ার আলম খান দুলু, সম্পাদক সম্মিলিত সাংস্কৃতিক জোট । অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মনিরুজ্জামান মুনির, সভাপতি নবচেতনা মানবিক উন্নয়ন ফাউন্ডেশন এবং সুবর্ণযাত্রার পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন সুবর্ণযাত্রা বাংলাদেশ প্রতিনিধি, সঞ্জীব বিশ্বাস সঞ্জয়। অনুষ্ঠান সঞ্চালন করেন রওশন আরা রাশু, সম্পাদক, শেকড় যশোর।

প্রধান অতিথি বলেন সুবর্ণযাত্রার এমন কার্যক্রম সত্যি প্রশংসনীয় এবং এ কাজে সম্পৃক্ত হয়েছে আমাদের যশোরের এমন সবুজ প্রেমীদের স্বেচ্ছাসেবী সংগঠন নবচেতনা, যারা দীর্ঘসময় যশোরের প্রকৃতিক ও মানবিক উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে। তিনি বলেন প্রথম শত্রুমুক্ত জেলা হিসাবে যশোরের সকল শহীদদের প্রতি আমরা শ্রদ্ধা জানায় এবং যশোর রোডের স্মৃতিচিহ্ন ও সবুজের সমারোহ আজকের অনুষ্ঠানের অলংকার। তিনি নতুন প্রজন্মকে দেশের কল্যানে এবং বৃক্ষরোপনে এগিয়ে আসার আহ্বান জানান।

-প্রেস রিলিজ